দ্বাদশ নির্বাচন নিয়ে সাধারণ মানুষের চিন্তা চেতনা-পর্ব-১

নির্বাচন এলে বাংলাদেশর মানুষের মধ্যে একটা উৎসাহ উদ্দিপনা শুরু হয়ে যায়। মিছিল-মিটিং আর মাইকের আওয়াজে সরগরম হয়ে ওঠে এলাকা। জাতীয় উৎসব এর পরে ছিল এর অবস্থান। কিন্তু এবার সে রকম কিছু চোখে পড়ছে না। নির্বাচনের কোনো আমেজ নেই দেশে। মানুষের মধ্যে এক অজানা আতংক, ভয় কাজ করছে। রাজনৈতিক ব্যক্তিরা নির্বাচন নিয়ে আলোচনা, সমাচনা করলেও সাধারন মানুষের মনে আতংক, সংশয় কাজ করছে।

নির্বাচন নিয়ে চা স্টলে আমার পরিচিত কারখানার শ্রমিক নিশি আপুর সাথে কথা  উঠতেই সে এক অজানা সংশয় নিয়ে জানালো সামনে নির্বাচন কি যে হয় !!!। তিনি দীর্ঘদিন ধরে থাকেন ঢাকার সাভারে হেমায়েতপুর এলাকায়। তাঁর বাড়ি নোয়াখালী। চাকরি করেন এখানকার একটি কারখানায়। তার আশংকা সামনে নির্বাচনী প্রচারনায় সরকারী দল ও বিরোধী দলের মধ্যে বিরোধ দেখা দিতে পারে  জালাওপুড়াও হরতাল অবরোধ হতে পারে তাতে কারখানা বন্ধ হতে পারে , কারখানা বন্ধ হলে তো কারখানা কর্তৃপক্ষ বেতন দিবে না তখন কি হইবো………………সংসার, ছেলের লেখা পড়া নিয়ে  এখন থেকেই চিন্তিত।  এমনই চিন্তা আরো অনেক নিশি আপুর । কে ক্ষমতায় আসবে, কে আসবে না  তেমন কোনো আলোচনা নেই। নির্বাচনের সময়  দেশে যেন কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এমন আশা সাধার মানুষের মাঝে।

বর্তমানে আমিনবাজার–গাবতলী হাইওয়ের পাশে কর্মী-সমর্থকদের নিয়ে প্রচারণায়  প্রতিনিয়ত যানজটের সমস্যার সৃষ্টি হচ্ছে । সাধারণ মানুষের মধ্যে নির্বাচনের প্রতি ক্ষপের  সৃষ্টি হচ্ছে। রাজনৈতিক ব্যক্তিবর্গের নিকট সমস্যা মনে না হলেও সাধারন মানুষ  এহেন যানজটের জন্য সরকার দলকে এখন বেশী দোষারোপ করছেন।

সাধারন মানুষ/চাকুরীজিবী /শ্রমিক খেটে খাওয়া মানুষ  সকলে চায় দেশের শান্তি উন্নয়ন। দেশের প্রতিটি মানুষের চাওয়া দেশে শান্তি শৃঙ্খলা বজায় থাকুক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
YouTube
Instagram
WhatsApp