বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ছাড়াল প্রায় ২ কোটি ৪৬ লাখ

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ছাড়িয়ে গেছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে প্রায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ৩৫ হাজার।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ড ও মিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (২৮ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৩৫ হাজার ৬২৭ জন এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯৭৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৭০ লাখ ৯২ হাজার ৭৪৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর হার সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সংখ্যা দাঁড়িয়েছে, ১লাখ ৮৪ হাজার ৭৯৬ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা হলো এই দেশটিতে। এ নিয়ে প্রায় ৬০ লাখ ৪৬ হাজার ৬৩৪ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আর আক্রান্ত এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৬৪ হাজার ৪৯৩ জন। এবং এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৮ হাজার ৭২৬ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬২ হাজার ৫৯৪ জন। আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ৯১৪ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটির করোনা পরিস্থিতি খুবই ভয়াবহ আকার ধারন করেছে।দেশটিতে করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৮৪ হাজার ৫৭৫ জন।আবার মৃত্যুর দিক থেকেও চতুর্থ অবস্থানে আছে দেশটি। এখন পর্যন্ত মারা গেছেন ৬১ হাজার ৬৯৪ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত সংখ্যা ৯ লাখ ৭৫ হাজার ৫৭৬ জন। আর মৃতের সংখ্যা ১৬ হাজার ৮০৪ জন।

সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৩৩ লাখ ৪৭ হাজার ৯৪০ জন), দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল (২৯ লাখ ৪৭ হাজার ২৫০ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ভারত (২৫ লাখ ৮৩ হাজার ৬৩ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
YouTube
Instagram
WhatsApp