সাভারে নীলা রায়ের হত্যাকারী মিজানুরের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন

চিত্রা সাহা সাভার করেসপনডেন্ড:

নীলা রায়ের খুনী মিজানুর গ্রেফতার হয়েছ। হত্যাকারী মিজানুরের দৃষ্টান্তমুলক শাস্তির বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয় আজ সকাল ১১ টায় সাভার উপজেলা পরিষদের প্রধান গেইট ঢাকা আরিচা মহাসর গেন্ডা বাসস্ট্যান্ডে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আস্থাভাজন মন্ত্রী মহোদয় ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. মুহাম্মদ এনামুর রহমান এনাম(এমপি)।

No description available.

বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাভার উপজেলার সুযোগ্য চেয়ারম্যান জনাব মোঃ মঞ্জুরুল ইসলাম রাজিব, সাভার পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ১ নং প্যানেল মেয়র ২ নং ওয়ার্ডের কাউন্সিলর এবং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সম্মানীত সভাপতি সাভারবাসীর বিপদের বন্ধু বিপ্লবী শ্রদ্ধীয় জনাব মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা,সাভার পৌরসভার মেয়র মহোদয় আলহাজ্ব আব্দুল গণি,তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের জনগণের প্রাণপ্রিয় চেয়ারম্যান জনাব মোঃ ফখরুল আলম সমর সহ আওয়ামী লীগের আরও অনেক সম্মানিত নেতাকর্মী। সেই সাথে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের সদ্য ইউএনও মহোদয় শামীমা আরা নীপা সহ উপজেলা পরিষদের অন্যান্য সকল সম্মানিত কর্মকর্তাগণ।

No description available.

সাভারবাসীর হৃদয় প্রিয় নেতা সুখ দুঃখের অংশীদার সাভারের উজ্জ্বল নক্ষত্র জনাব মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা মূল্যবান বক্তব্য রাখেন। তিনি বলেন আমরা শুধু একজন নীলা রায় কেই হারায়নি আমরা হারিয়েছি একজন মেধাবী ছাত্রী সেই সাথে সাংস্কৃতিক মনা গায়িকা নীলা রায় কে। বাংলাদেশের হারালো একজন গুণী শিল্পী কে, যে ভবিষ্যতে হয়তো বাংলাদেশকে তুলে ধরতে সক্ষম হতো বিশ্বের কাছে।তিনি আরও বলেন মাদকাসক্ত যুবকরাই এধরনের মারাত্মক অপরাধ মূলক কাজে লিপ্ত থেকে সমাজের জন্য চরম অন্ধকার বয়ে আনছে। তাই সর্বপ্রথম মাদকাসক্ত যুবকদের মাদকের পথ থেকে সরিয়ে আনার ব্যবস্থা করতে হবে এবং নতুন করে যাতে কেউ মাদকাসক্ত না হয় সেই দিকে পরিবারকে বিশেষ ভাবে নজর রাখতে বলেন। প্রত্যেক অভিভাবক কে নিজ নিজ সন্তানদের বন্ধু মহলের খোঁজ রাখতে বলেন। ছেলেমেয়েদের সঠিক সঙ্গ নির্বাচনে দিক নির্দেশনা দিতে বলেন। সেই সাথে কিশোর গ্যাং নির্মূল এবং মাদক প্রতিরোধে সমাজের সর্ব স্তরের মানুষকে কে এগিয়ে আসতে আহবান জানান।

No description available.

তিনি খুনী মিজানুর রহমানকে (২০) দ্রুত গ্রেফতার করায় সাভার থানা পুলিশকে ধন্যবাদ জানান এবং বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন জননেত্রী শেখ হাসিনার নিকট খুনী মিজানুর রহমান সহ হত্যাকান্ডের মতো জঘন্য অপরাধের সাথে জড়িত সকল অপরাধী সাকিব জয় সহ মিজানের পরিবারের আরও যারা আছেন প্রত্যেকের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করার প্রতি দৃষ্টি আকর্ষণ করেন । নীলা রায়ের পরিবারের সকলের প্রতি গভীর শোক প্রকাশ করেন। প্রায় ২৫ টির মতো সংগঠনের ডাকে অনুষ্ঠিত হয় এই মানববন্ধন।সকলেই সচ্চার কণ্ঠে বিচার চায় খুনী মিজানের।উল্লেখ্য, সকল সংগঠনের মধ্যে অন্যতম প্রধান সংগঠন বাংলাদেশ মহিলা পরিষদ উক্ত মানববন্ধনে সক্রীয় ভূমিকা পালন করেন। বাংলাদেশ মহিলা পরিষদের পরিবেশ বিষয়ক সম্পাদক পারভীন ইসলামের (কেন্দ্রীয় কমিটি) নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদের পাড়াকমিটির নেতৃবৃন্দ নেহার আফরোজ( যুগ্ম আহব্বায়ক) জেসমিন আক্তার লিপি(কেন্দ্রীয় সমন্বয়ক) কারিমা সুলতানা মুক্তি( গেন্ডা পাড়া কমিটি -যুগ্ম আহব্বায়ক) তাপসী সাহা (সভাপতি উত্তর পাড়া কমিটি) কর্মকর্তা এবং সদস্য গণ। এছাড়া আরও উপস্থিত ছিলে ২ নং ওয়ার্ড দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং নবজাগরণ যুব সমাজ সেবা ক্লাবের সদস্য গণ।

No description available.

জানা যায়,বাংলাদেশ মহিলা পরিষদ সব সময় সচ্চার কণ্ঠে সকল অপরাধ মুলক কর্মকান্ডের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে। বিশেষ করে নারী বিরধী অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে যারা জড়িত সেই সব অত্যাচারীদের নির্যাতনের স্বীকার পরিবার গুলোর পাশে থেকে বাংলাদেশ মহিলা পরিষদ সবসময় আইনি বিধিবিধান অনুযায়ী ন্যায্য বিচারপেতে অসহায় নির্যাতনের স্বীকার পরিবার গুলো কে সাহায্য করে আসছে।এবং এবারও তার ব্যতিক্রম হবে না বলে জানায় তারা। অ্যাসেড স্কুলের দশম শ্রেণির মেধাবী ছাত্রী নীলারায়ের হত্যাকারীর সর্বোচ্চ বিচার ফাঁসি চেয়ে প্রতিবাদের সচ্চার কণ্ঠে কণ্ঠ রাখেন তারা। তারা নীলা রায়ের হত্যাকারী মিজানের সর্বোচ্চ বিচার ফাঁসী চেয়ে এবং দ্রুত ফাঁসীর কার্যকর হোক বলে দাবী জানান বাংলাদেশ সরকারের নিকট। সবশেষে, বাংলাদেশ আওয়ামীলীগ এবং সকল সংগঠন নীলারায়ের পরিবারের প্রতি শোক প্রকাশ করেন এবং তাদের সন্তানের খুনী সহ হত্যাকান্ডের সাথে জড়িত সকলের বিচার দ্রুত কার্যকর করার ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published.