সাভারে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে দেশের বিভিন্ন স্থানে হামলার প্রতিবাদে গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল।

চিত্রা সাহা,সাভার করেসপন্ডেন্ট: সাম্প্রদায়িকতা রুখো। বীর বাঙালী জাগো এই শ্লোগান কে কেন্দ্র করে আজ সাভারের প্রাণকেন্দ্র বঙ্গবন্ধু চত্বরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বান এবং সেই সাথে বিভিন্ন প্রতিবাদি সংস্থার সমন্বিত আয়োজনে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গণঅবস্থান ও বিক্ষোভ সমাবেশ পালিত হয় সকাল ১০ ঘটিকায়।

এসময় প্রধান অতিথি হিসেবে ছিলেন উপস্থিত ছিলেন সাভার পৌর আওয়ামী লীগের বিপ্লবী এবং জনগণের হৃদয়ে সর্বক্ষণ অবস্থানরত সাধারণ সম্পাদক ও ভবিষ্যৎ মেয়র শ্রদ্ধীয় জনাব মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা। আরও উপস্থিত ছিলেন ঢাকা পৌর আওয়ামী লীগের জয়েন সেক্রেটারি জনাব মোঃ রাশেদ খান মেনন, ঢাকা জেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক জনাব মোঃ মাসুদ চৌধুরী, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মোঃ নূরে আলম সিদ্দিকী নিউটন, সাভার উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বরুন ভৌমিক নয়ন, সাভার উপজেলা পূজা উদযাপন কমিটির এবং ঢাকা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শ্রী প্রদীপ কুমার দাস।

সঞ্চালনায় ছিলেন জাগরণী থিয়েটার ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক জনাব স্মরণ সাহা। উল্লেখ্য বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ হিন্দু মহাজোট ঐক্য, বাংলাদেশ যুব ঐক্য পরিষদ, জগৎ বন্ধু পতিত উদ্ধারন মঠ সংঘ ও বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট, বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ সংগঠনের নেতা কর্মীগণ এবং স্বেচ্ছাসেবক গণ উপস্থিতিতে উক্ত কর্মসূচী সফল ভাবে বাস্তবায়িত হয়। প্রত্যেক সংগঠন প্রধান এসময় মূল্যবান বক্তব্য রাখেন এবং গুরুত্বপূর্ণ মতামত প্রকাশ করেন। উল্লেখ্য যে উক্ত অনুষ্ঠানে বারবার নির্বাচিত ২ নং ওয়ার্ডের কাউন্সিলর ও ভবিষ্যৎ মেয়র জনাব মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা প্রধান বক্তা হিসেবে তার মহামূল্য বান বক্তব্য রাখেন। তিনি শুরুতেই সমাবেশ ও বিক্ষিপ্ত মিছিলের সকল আয়োজকদের ও অংশগ্রহণ কারীদের ধন্যবাদ জানান।নজরুল ইসলাম মানিক মোল্লা বলেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উক্তি ধর্ম যার যার রাষ্ট্র সবার সেই পরিপ্রেক্ষিতে রাষ্ট্র আমাদের সকলের এবং রাষ্ট্রের প্রতি সবার সমান অধিকার এবং দায়িত্ব রয়েছে। তিনি জনগণকে অসম্প্রদায়িক চেতনার মধ্যে থেকে বের হয়ে আসতে আহবান জানান। জনগণের উদ্দেশ্যে তিনি বলেন ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে দিনাজপুর, পার্বতীপুর ও কুমিল্লায় সংখ্যা লঘু এলাকায় আক্রমন কারীরা রেহাই পাবেনা বলে অভিমত ব্যক্ত করেন এবং খুব শীঘ্রই মমতাময়ী নেত্রী শেখহাসিনা সংখ্যা লঘু সুরক্ষা আইন প্রনয়ন ও জাতীয় সংখ্যালঘু কমিশন ও সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশা করেন ।সাভারে সাংগঠনিক ভাবে যে আন্দোলন হয়ে আসছে আর কোনো অসুবিধা হবে না বলে তিনি বলেন। সর্বশেষ নজরুল ইসলাম মানিক মোল্লা বলেন জননেত্রী শেখহাসিনার নির্দেশে এবং রাজনৈতিক অভিভাবক মাননীয় প্রতিমন্ত্রী জনাব এনামুর রহমান এনাম এমপির নির্দেশে তিনি সর্বক্ষণ জনগণের পাশে আছেন। বক্তব্য রাখেন ৪ নং ওয়ার্ডেরকাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন তিনি সর্ব সাধারনের উদ্দেশ্যে বলেন আমরা স্বাধীন দেশে স্বাধীন নাগরিক বাঙালী হয়ে বাঁচতে চাই জাত- বর্ণ নির্বিশেষে একতাবদ্ধভাবে। অন্যায়ের বিরুদ্ধে এভাবে সোচ্চার হলেই বাঁচবে দেশ ও দেশের মানুষ। সাভার হিন্দু মহাজোট ঐক্য পরিষদের সভাপতি শ্রী সুব্রত বণিক বলেন আমরা ধর্মীয় রাষ্ট্র নয়, ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীন দেশে কোনো ধর্মীয় গোরামী থাকবে না। সংখ্যালঘুদের উপর নির্যাতনকারীদের যোগ্য বিচারের দাবী করেন রাষ্ট্র প্রধানের নিকট। সাভার পূজা উদযাপন কমিটি ও ঢাকা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শ্রী প্রদীপ কুমার দাস দ্রুত সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। পরিশেষে জাগরণী থিয়েটার ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক উক্ত সমাবেশের সঞ্চালক জনাব স্মরণ সাহা দুষ্কৃতকারী কারীদের সঠিক বিচার এবং বিভিন্ন যোগাযোগ মাধ্যমে এবং ভিন্ন ধর্মের প্রতি অব্যাহত কটুক্তির প্রতিবাদে গ্রেপতারকৃত ছাত্র -ছাত্রীদের আশুমুক্তি কামনা করেন এবং বিক্ষোভ মিছিলের দ্বারা অনুষ্ঠানের সম্পাতি ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published.