সাভারে গৃহবধূ রাবেয়া হত্যার বিচারের দাবিতে বিভিন্ন সংগঠনের মানববন্ধন

সাভার প্রতিনিধি: সাভারে যৌতুকের টাকা না পেয়ে রাবেয়া আক্তার নামে এক গৃহবধূ হত্যার ঘটনায় আসামিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। শনিবার দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের পাশে এই কর্মসূচি পালন করে কয়েকটি সংগঠন।

মানববন্ধন থেকে বক্তারা দাবি জানান, যৌতুকের টাকা না পেয়ে স্বামীর বাড়ির নির্যাতনে গৃহবধূ রাবেয়া হত্যার ঘটনা অত্যন্ত দুঃখজনক। তাই হত্যাকাণ্ডে জড়িত গৃহবধূর স্বামী সোহানকে অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতার আনতে হবে। ঘটনায় জড়িতদের দ্রæত বিচারসহ তদন্ত করে হত্যাকাণ্ডে প্রকৃত ঘটনা বের করে ব্যবস্থা নিতে হবে। এছাড়া ভুক্তভোগী পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

ভবিষ্যতে যৌতুকের জন্য কোনো পরিবারে এ ধরনের নির্যাতনের যেন পুনরাবৃত্তি না হয় তার জন্য সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান বক্তারা। পরে মানববন্ধন কর্মসূচি শেষে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির দাবিতে সাভার মডেল থানায় বিভিন্ন দাবি সংবলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়।

নিহত গৃহবধূর পিতা রবিউল আলম জানান, গত ৩১ অক্টোবর সাভারের হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকায় যৌতুকের টাকা না পেয়ে রাবেয়া আক্তারকে হত্যা করে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখে স্বামী সোহান। এ ঘটনায় নিহত রাবেয়া আক্তারের স্বামী সোহানকে প্রধান আসামি করে তিনজনের বিরুদ্ধে মামলা দায়েরের পর নিহতের শাশুড়ি গ্রেপ্তার হলেও মামলার মূল আসামিসহ অন্যরা এখনো পলাতক রয়েছে।

মানববন্ধনে অংশ নেয় এভারগ্রীন মানবাধিকার সংস্থা, আসক ফাউন্ডেশন, বাংলাদেশ ফার্মেসি ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থা, বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থা, এভালাস্টিং মানবাধিকার সংস্থা, স্টার ভিলেজ ডক্টরস্ ফাউন্ডেশন। এ সময় নিহতের পরিবারের সদস্য ও স্থানীয় এলাকাবাসী অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published.