নীলা রায় হত্যার সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদের মানববন্ধন

চিত্রা সাহা সাভার করেসপনডেন্ট:

গত ২৫/০৯/২০২০ ইং নীলা রায়ের খুনী মিজানুর রহমানকে পুলিশ গ্রেফতার করেছে সাভারের ফুলবাড়িয়ার একটি ইটভাটা থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ছুড়ি এবং রক্তমাখা জামাপ্যান্ট সহ। হত্যাকারী মিজানুরের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয় গত ২৬/০৯/২০২০ ইং তারিখ সকাল ১১ টায় সাভার উপজেলা পরিষদের প্রধান গেইটে,আরিচা মহাসড়ক,গেন্ডা বাসস্ট্যান্ডে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আস্থাভাজন মন্ত্রী মহোদয় ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এনাম(এমপি)।বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাভার উপজেলার সুযোগ্য চেয়ারম্যান জনাব মোঃ মঞ্জুরুল ইসলাম রাজিব, সাভার পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ১ নং প্যানেল মেয়র ২ নং ওয়ার্ডের কাউন্সিলর এবং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সম্মানীত সভাপতি সাভারবাসীর বিপদের বন্ধু বিপ্লবী শ্রদ্ধীয় জনাব মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা,সাভার পৌরসভার মেয়র মহোদয় আলহাজ্ব আব্দুল গণি,তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের জনগণের প্রাণপ্রিয় চেয়ারম্যান জনাব মোঃ ফখরুল আলম সমর এবং বাংলাদেশ আওয়ামী লীগের আরও অনেক সম্মানিত নেতাকর্মীগণ।

উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের সদ্য ইউএনও মহোদয় শামীমা আরা নীপা সহ উপজেলা পরিষদের অন্যান্য সকল সম্মানিত কর্মকর্তাগণ। প্রায় ২৫ টির মতো সংগঠনের ডাকে অনুষ্ঠিত হয় এই মানববন্ধন।সকলেই সচ্চার কণ্ঠে বিচার চায় খুনী মিজানের।উল্লেখ্য, সকল সংগঠনের মধ্যে অন্যতম প্রধান সংগঠন বাংলাদেশ মহিলা পরিষদ উক্ত মানববন্ধনে সক্রীয় ভূমিকা পালন করেন। বাংলাদেশ মহিলা পরিষদের পরিবেশ বিষয়ক সম্পাদক পারভীন ইসলামের (কেন্দ্রীয় কমিটি) নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদ,সাভার শাখার পাড়াকমিটির নেতৃবৃন্দ নেহার আফরোজ( যুগ্ম আহব্বায়ক) জেসমিন আক্তার লিপি(কেন্দ্রীয় সমন্বয়ক) কারিমা সুলতানা মুক্তি( গেন্ডা পাড়া কমিটি -যুগ্ম আহব্বায়ক) তাপসী সাহা সহ (সভাপতি- উত্তর পাড়া কমিটি) এবং আরও অনেকে। জানা যায়,বাংলাদেশ মহিলা পরিষদ সব সময় সচ্চার কণ্ঠে সকল অপরাধ মুলক কর্মকান্ডের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে। বিশেষ করে নারী বিরধী অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে যারা জড়িত সেই সব অত্যাচারীদের নির্যাতনের স্বীকার পরিবার গুলোর পাশে থেকে বাংলাদেশ মহিলা পরিষদ সবসময় আইনি বিধিবিধান অনুযায়ী ন্যায্য বিচারপেতে অসহায় নির্যাতনের স্বীকার পরিবার গুলো কে সাহায্য করে আসছে।অ্যাসেড স্কুলের দশম শ্রেণির মেধাবী ছাত্রী নীলারায়ের (১৪)হত্যাকারীর সর্বোচ্চ বিচার ফাঁসি চেয়ে প্রতিবাদের সচ্চার কণ্ঠে কণ্ঠ রাখেন তারা। তারা নীলা রায়ের হত্যাকারী মিজানের সর্বোচ্চ বিচার ফাঁসী চেয়ে এবং দ্রুত ফাঁসীর কার্যকর হোক বলে দাবী জানান। তবে বাংলাদেশ মহিলা পরিষদ, সাভার শাখার যুগ্ম আহ্বায়ক নেহার আফরোজ বলেন বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিষ্ঠা কালের শুরু থেকে বিশেষ ভাবে নারী নির্যাতনের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে এবং তাদের এ ধারা সব সময় অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন। নারীদের ন্যায্য অধিকার আদায়ে সহযোগিতা করা তাদের অন্যতম প্রধান উদ্দেশ্য। তিনি নীলা হত্যার প্রধান আসামী মিজানুর রহমান সহ হত্যাকাণ্ডের সাথে জড়িত সকলের সঠিক বিচার চেয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন। এবং সেই সাথে মানববন্ধনে উপস্থিত সকল সংগঠনের সাথে সমন্বয়েই বাংলাদেশ মহিলা পরিষদ নীলা হত্যার দৃষ্টান্তমূলক বিচারের দাবী দ্রুত কার্যকারীতায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published.