প্যানেল মেয়র নজরুল ইসলাম মানিক মোল্লা নীলা রায় হত্যার শাস্তির দাবিতে মানববন্ধন

চিত্রা সাহা সাভার করেসপডডেন্ট:

গত ২৫/০৯/২০২০ইং রাতে নীলা রায়ের(১৪) খুনী মিজানুর রহমান (২০) কে সাভারের রাজফুল বাড়িয়া এলাকা থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুড়ি সহ গ্রেফতার করে পুলিশ। হত্যাকারী মিজানুরের দৃষ্টান্তমুলক শাস্তির বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয় গত ২৬/০৯/২০২০ ইং সকাল ১১ টায় সাভার উপজেলা পরিষদের প্রধান গেইটে,আরিচা মহাসড়ক, গেন্ডা বাসস্ট্যান্ডে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আস্থাভাজন মন্ত্রী মহোদয় ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান (এমপি)।বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাভার উপজেলার সুযোগ্য চেয়ারম্যান এবং সাভার উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ মঞ্জুরুল ইসলাম রাজীব, সাভার পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ১ নং প্যানেল মেয়র ২ নং ওয়ার্ডের কাউন্সিলর এবং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সম্মানীত সভাপতি সাভারবাসীর বিপদের বন্ধু বিপ্লবী শ্রদ্ধীয় জনাব মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা,সাভার পৌরসভার মেয়র মহোদয় আলহাজ্ব আব্দুল গণি,তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের জনগণের প্রাণপ্রিয় চেয়ারম্যান এবং সাভার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মোঃ ফখরুল আলম সমর সহ আওয়ামী লীগের আরও অনেক সম্মানিত নেতাকর্মীগণ।

No description available.

সেইসাথে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের সদ্য ইউএনও মহোদয় বেগম শামীম আরা নিপা সহ উপজেলা পরিষদের অন্যান্য সকল সম্মানিত কর্মকর্তাগণ। উপস্থিত ছিলেন সচেতন নাগরিক কমিটি,বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সহ এবং বাংলাদেশ মহিলা পরিষদের সদস্য গণও। উপস্থিত ছিলেন বিভিন্ন এনজিও কর্মকর্তা ও কর্মীগণ । সাভারবাসীর হৃদয় প্রিয় নেতা সুখ দুঃখের অংশীদার সাভারের উজ্জ্বল নক্ষত্র জনাব মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা মূল্যবান বক্তব্য রাখেন।

No description available.

তিনি বলেন আমরা শুধু একজন নীলা রায় কেই হারায়নি আমরা হারিয়েছি একজন মেধাবী ছাত্রী সেই সাথে সাংস্কৃতিক মনা গায়িকা নীলা রায় কে। বাংলাদেশের হারালো একজন গুণী শিল্পী কে যে ভবিষ্যতে হয়তো বাংলাদেশকে তুলে ধরতে সক্ষম হতো বিশ্বের কাছে।তিনি আরও বলেন মাদকাসক্ত যুবকরাই এধরনের মারাত্মক অপরাধ মূলক কাজে লিপ্ত থেকে সমাজের জন্য চরম অন্ধকার বয়ে আনছে। তাই সর্বপ্রথম মাদকাসক্ত যুবকদের মাদকের পথ থেকে সরিয়ে আনার ব্যবস্থা করতে হবে এবং নতুন করে যাতে কেউ মাদকাসক্ত না হয় সেই দিকে পরিবারকে বিশেষ ভাবে নজর রাখতে বলেন। প্রত্যেক অভিভাবক কে নিজ নিজ সন্তানদের বন্ধু মহলের খোঁজ রাখতে বলেন। ছেলেমেয়েদের সঠিক সঙ্গ নির্বাচনে দিক নির্দেশনা দিতে বলেন। সেই সাথে কিশোর গ্যাং নির্মূল এবং মাদক প্রতিরোধে সমাজের সর্ব স্তরের মানুষকে কে এগিয়ে আসতে আহবান জানান।

No description available.

তিনি খুনী মিজানুর রহমানকে (২০) দ্রুত গ্রেফতার করায় সাভার থানা পুলিশকে ধন্যবাদ জানান এবং বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন জননেত্রী শেখ হাসিনার নিকট খুনী মিজানুর রহমান সহ হত্যাকান্ডের মতো জঘন্য অপরাধের সাথে জড়িত সকল অপরাধী সাকিব জয় সহ মিজানের পরিবারের আরও যারা আছেন প্রত্যেকের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করার প্রতি দৃষ্টি আকর্ষণ করেন । এবং কিশোর গ্যাং নির্মূলে এলাকা ভিত্তিক কমিটি গঠনে সহযোগিতা কামনা করেন যাতে করে এরকম নৃশংস ঘটনা আর ২য় বার না ঘটে।নীলা রায়ের পরিবারের সকলের প্রতি গভীর শোক প্রকাশ করেন। প্রায় ২৫ টির মতো সংগঠনের ডাকে অনুষ্ঠিত হয় এই মানববন্ধন। সকলেই সচ্চার কণ্ঠে বিচার চায় খুনী মিজান সহ হত্যাকান্ডে জড়িত সকলের।অংশগ্রহণ করেন মানবাধিকারের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাদশা সহ মানবাধিকারের আরও সম্মানীত ব্যক্তিবর্গ। উপস্থিত ছিলেন স্বেচ্ছায় সেবা দেওয়ার ব্রত নিয়ে গঠিত ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ২ এর ভলান্টিয়ার বৃন্দ সচিব মোঃ মনিরুল ইসলাম মনির,টুনি চক্রবর্তী মোঃ নুরুল আমিন রিয়াজ, কুলসুম বেগম এবং চিত্রাসাহা সহ আরও অনেকে । উক্ত সংগঠনের সভাপতিত্ব এবং নেতৃত্ব দিয়ে সবসময় পাশে আছেন প্যানেল মেয়র ২ নং ওয়ার্ডের কাউন্সিলর সম্মানীত জনাব মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা ও নবজাগরণ যুব সমাজসেবা ক্লাবের সভাপতি পতি জাহাঙ্গীর আলম খান, রাহুল সরকার রাজু সহ কমিটির আরও সদস্যবৃন্দ।প্রসঙ্গত, বলা যেতে পারে ঢাকার প্রাণকেন্দ্র সাভারের ইতিহাসে সংঘটিত এটি একটি সফল এবং সবচেয়ে বড় বিরল ও প্রতিবাদমুখর সফল মানববন্ধন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
YouTube
Instagram
WhatsApp