করোনা ভাইরাস পতিরোধে সরকার আরও দশ হাজার নার্স নিয়োগ দিবে

logo

৩০ জুলাই, ২০২০ ০৭:৩২ পিএম | আপডেট: ৩০ জুলাই, ২০২০ ০৭:৩৮ পিএম

করোনায় আরও দশ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

গ্লোবালনিউজ-  দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় আরও ১০ হাজার নার্স নিয়োগ প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক।

আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতাধীন দপ্তর ও সংস্থার মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তিপত্র (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

মন্ত্রী বলেন, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সরকার কাজ করে যাচ্ছে। করোনায় স্বাস্থ্য খাতের উন্নয়নে ও সবার জন্য চিকিৎসা নিশ্চিত করতে ইতোমধ্যে ৩০ হাজার নার্স নিয়োগ হয়েছে  আরও ১০ হাজার নার্স নিয়োগের প্রক্রিয়া চলছে। প্রয়োজন বুঝে সামনে আরও চিকিৎসক নিয়োগ দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এ সময় করোনা পারীক্ষা সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা কমিয়ে দিয়েছে বলে যে অভিযোগ করা হচ্ছে তা সঠিক নয়। সরকার পরীক্ষা কমায়নি বরং মানুষই পরীক্ষা করতে কম আসছে। সাম্প্রতিক বন্যা পরিস্থিতির জন্যেও করোনা পরীক্ষা কমে গেছে বলে মনে করেন তিনি ।

এছাড়াও দেশের করোনা হাসপাতালগুলোতে সেন্ট্রাল অক্সিজেন বসানো এবং হাইফ্লো নলেজ ক্যানোলা ব্যবহারের কারণে মৃত্যুর সংখ্যা কমে এসেছে বলেও জানিয়েছেন জাহিদ মালেক।

Leave a Reply

Your email address will not be published.