করোনার মতই ভয়াবহ Free fire এবং Pubg গেইম, আক্রান্তদের বেশিরভাগই কিশোর ও যুবক

রাশেদ হাসান অন্তর
বরিশাল প্রতিনিধি।।।
বর্তমান সময়ের জনপ্রিয় গেইম গুলোর মধ্যে অন্যতম হচ্ছে Free fire এবং pubg গেইম। বাংলাদেশসহ সারা বিশ্বে এই গেইম দুইটির ব‍্যাপক জনপ্রিয়তা রয়েছে।অধিক জনপ্রিয় এই গেম গুলো যুবক ও কিশোরদের খেলার নেশায় পরিনত হয়েছে।

দিনের বেশিরভাগ সময় এই গেইমের পেছনে ব‍্যয় হওয়ার কারণে একদিকে যেমন সময় নষ্ট এবং টাকা ব্যয় হচ্ছে অন্যদিকে তেমনি শরীরের ও ক্ষতি হচ্ছে। আবার গেইম খেলার টাকা যোগাড় করার জন্য অনেকেই চুরির রাস্তা বেছে নিয়েছে। চিকিৎসকদের মতে,এই গেইমের প্রতি অতিরিক্ত আসক্তি মানুষিক প্রতিবন্ধী সূষ্টি করতে পারে। বিশ্বের অনেক দেশেই নিষিদ্ধ করা হয়েছে এই গেইমগুলো। বর্তমানে বাংলাদেশে ও এই গেইম বন্ধ করার দাবি জানিয়েছে অনেকেই।
বিশেষ অনুসন্ধানে জানা গেছে,এই গেইম গুলোর বিভিন্ন ধাপে ধাপে রয়েছে ইসলাম বিরোধী কার্যকলাপ যা পরিচালনার দায়িত্বে রয়েছে ইলুমিনাতি নামক একটি গুপ্ত সংগঠন।আলেমরা এই গেইম গুলোকে হারাম ফতোয়া দিয়েছেন।

উল্লেখ্য,ইলুমিনাতি হচ্ছে একটা ইসলাম বিরোধী গুপ্ত সংগঠন যা প্রতিষ্ঠিত হয় ১৭৭৬ সালে।মূলত এরা শয়তান বা দার্জ্জালের পূজা করে। একটি পিরামিডের মাঝে এক চোখ এদের প্রতীক।তবে ক্ষেত্র বিশেষ এরা শুধু এক চোখের প্রতীক ব‍্যবহার করে।

Leave a Reply

Your email address will not be published.