এভারগ্রীন মানবাধিকার সংস্থার বৃক্ষ রোপন কর্মসূচী

রফিকুল ইসলাম,বিভাগীয় সম্পাদক: আজ শুক্রবার ১৬ই অক্টোবর ধামরাই” ফোর্ট নগর দি ধানসিঁড়ি বিডি লিমিটেড এর নিরিবিলি এলাকায় খায়রুল সাহেবের প্রজেক্টে এভারগ্রীন মানবাধিকার সংস্কার কর্মীরা বৃক্ষরোপন করেন। পরিবেশর ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপনের বিকল্প নেই, তারই ধারাবাহিকতায় আজকের কর্মসূচীতে আজ,জাম,কাঠাল,পেয়ারা ও লেবু গাছের ১০০ টি বৃক্ষ রোপন করা হলো।

জলবায়ু ও মাটির গুনে প্রাচীন কাল থেকেই বাংলাদেশ সবুজের সমারোহের জন্য সুপ্রসিদ্ধ । আর এ সমারোহ শুধুমাত্র গাছের সংখ্যাধিক্য সীমাবদ্ধ ছিলনা। প্রজাতির বৈচিত্র্যও ছিল। পরিবেশগত ভারসাম্য রক্ষার্থে একটি দেশের আয়তনের শতকরা ২৫ ভাগ এলাকায় বন ভুমি থাকা একান্ত প্রয়োজন রয়েছে বলে বিশেষজ্ঞগন মনে করেন কিন্তু বাংলাদেশের আয়তনের তুলনায় বনাচ্ছাদিত এলাকার পরিমান মাত্র ৭.৭ ভাগ এবং এলাকার ১৪ শতাংশ বনাঞ্চল।

বৃক্ষ রোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন, এভারগ্রীন মানবাধিকার সংস্থার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাদশা, প্রচার সম্পাদক খাইরুল ইসলাম সবুজ, বরিশাল বিভাগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম, প্লট-মালিক কল্লান সমিতি সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের মিয়া, মানবাধিকার সদস্য আব্দুল হালিম, সমাজ সেবক তুষার আহম্মেদ ও প্লট মালিক গন।মানুষের অধিকার রক্ষা, প্রাকৃতিক ও মানব সৃষ্টি দূর্যোগ মোকাবেলা সংস্থাটি সক্রিয় ভাবে কাজ করে যাচ্ছে।কর্মসূচী শেষে মোঃ আবু তাহের মিয়া দাতব্য আশির্বাদ স্কুলে দুপুরের আহারের পর আজকের মত বৃক্ষ রোপন কর্মসূচী সমাপ্ত করা হয়,তবে বৃক্ষ রোপন কর্মসূচী চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published.