ঈদে ঘরমুখো যাত্রীরা মানছে না কোন স্বাস্থ্যবিধি

মোঃ রফিকুল ইসলাম সদরঘাট থেকে আজকের সদরঘাট লঞ্চের যাত্রীদের মাস্ক ছাড়া চলাচলের অবস্থা দেখা যায়। এখানে মানছে না কোন স্বাস্থ্যবিধি থাকছে না কোন সামাজিক দূরত্ব।
গতকয়েক দিনের তুলনায় বৃহস্পতিবার এর রাজধানীর র্টারমিনাল গুলোর অবস্থা ছিলো উপচে পড়া ভিড়।সেখানে ছিলো না কোন মাস্ক পরিধান, পাশাপাশি সামাজিক দূরত্বের অনীহা। লঞ্চের ভিতরের অবস্থা ছিল আরও ভয়াবহ সেখানে নেই কোন মাস্ক নেই কোন সামাজিক দূরত্ব সবাই একে অপরের সাথে ভিড় জমিয়ে বসছে এমনকি মাস্ক ছাড়া গল্প করা ঘুরাঘুরি করছেন অনেকেই। এখানে লঞ্চের স্টাফরাই এদের গাদাগাদি করে যেতে বলছে, অথচ এ অভিযোগ অস্বীকার করে লঞ্চ মালিকরা। তারা বলেছেন যাত্রীরা নাকি একে অপরের আত্নীয় স্বজন তাই তারা একসাথে গল্প করে যেতে পছন্দ করে তাই তারা একসাথে যাতায়াত করতেছেন।

এসব বিষয়ে জানতে চাইলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমান্ডার গোলাম সাদেক বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখতে যাত্রীদের উদ্বুদ্ধ করেছি, মাইকিং করেছি। অনেক ক্ষেত্রে তারা মানছেন, অনেক ক্ষেত্রে মানছেন না। সেক্ষেত্রে তাদের ওপর বল প্রয়োগ করাও অসম্ভব হচ্ছে।

জিবাণুনাশক টানেল উঠিয়ে দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, যাত্রীদের সঙ্গে শিশুও থাকে। তাই তাদের শরীরে জিবাণুনাশক পানি ছিটালে ক্ষতি হতে পারে,এমন আশঙ্কায় সেগুলো সরিয়ে ফেলতে বলা হয়েছে। তবে প্রবেশ গেটে যাদের মুখে মাস্ক নেই, তাদের মাস্ক বিতরণ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.